সাম্প্রতিক খবর

বাংলাদেশ
52 views

দেশের অন্যান্য অঞ্চলে শীত প্রায় কমে গেলেও উত্তরের হিমালয় কন্যা ও শীত প্রবণ জেলা হিসেবে পরিচিত পঞ্চগড়ে অব্যাহত রয়েছে শীত। তাপমাত্রার পারদ ওঠানামা করায় দিনের পরিবর্তে রাতে দেখা দিয়েছে খানিকটা জবুথবু অবস্থা।

 

 

আবহাওয়া অফিস বলছে, অন্যান্য অঞ্চলে শীত কমে গেলেও শীত প্রবণ জেলা হওয়ায় পঞ্চগড়ে অব্যাহত রয়েছে শীতের অনুভূতি। তবে বেড়ে যাচ্ছে দিনের তাপমাত্রা।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকাল ৯টায় জেলার তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১১ ডিগ্রি সেলসিয়াস। যা সারাদেশের মধ্যে সর্বনিম্ন বলে জানিয়েছে আবহাওয়া অফিস।  

এদিকে সরেজমিনে দেখা গেছে, তাপমাত্রা ওঠা-নামা করায় দিনভর মাঝে মধ্যে দেখা মিলছে সূর্যের। সন্ধ্যা থেকে পরদিন সকাল পর্যন্ত শীত অনুভূত হওয়ায় রাতের বেলা জেলার মানুষ দ্রুত প্রয়োজন সেরে বাড়ি ফিরছে। রাতে শীত অনুভূত হওয়ায় কিছুটা বিপাকে পড়ছে জেলার নিম্ন আয়ের সাধারণ মানুষেরা।

শহরের কনফেকশনারি ব্যবসায়ী আব্দুল্লাহ্ বাংলানিউজকে বলেন, বর্তমানে দিনে শীতের তীব্রতা কমেছে। তবে রাতে পুনরায় শীত অনুভূত হচ্ছে।  

একই কথা বলেন ব্যবসায়ী আলমগীর। তিনি বাংলানিউজকে বলেন, বিগত দিনের তুলনায় রাতে শীত স্বাভাবিক রয়েছে। তবে তেমন কুয়াশা চোখে পড়ছে না। এতে করে সময় বাড়ার সঙ্গে সঙ্গে রাতে মানুষের উপস্থিতি অনেকটাই কমে যাচ্ছে।

এদিকে রিকশাচালক মইনুল ইসলাম বাংলানিউজকে বলেন, ঠাণ্ডা কিছুটা কমলেও রাতে ও সকালে ঠিকই শীত অনুভূত হচ্ছে। এতে এই সময় বাইরে মানুষের উপস্থিতি অনেক কম থাকছে। তবে তেমনভাবে আর কুয়াশা পড়ছে না।  

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের পর্যবেক্ষক রোকনুজ্জামান রোকন বাংলানিউজকে বলেন, এ জেলার একেবারে কাছে হিমালয় পর্বত হওয়ায় শীতের অনুভূতি এখনো অব্যাহত রয়েছে। তাপমাত্রা বাড়লেও এবং কুয়াশার পরিমাণ কম থাকলেও কমেনি শীতের তীব্রতা। এখনো রাতে শীত অনুভূত হচ্ছে। যা আগামী ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত থাকতে পারে। আজ দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় রেকর্ড করা হয়েছে ১১ ডিগ্রি সেলসিয়াস। যা গতকাল রেকর্ড হয় ১১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। তবে দিনের তাপমাত্রা রেকর্ড হয় ২৩ দশমিক ৬ ডিগ্রি। 3

সর্বাধিক দেখা খবর